ক্লিকব্যাংকের বিকল্প ১০ টি সেরা সাইট | লাখ লাখ টাকা আয় করার সেরা সাইট


আপনাদের জন্য ক্লিকব্যাংকের বিকল্প কিছু সাইট হাজির করতে যাচ্ছি যেখান থেকে আপনি বাংলাদেশে বসেই কাজ করতে পারবেন আপ্নারা জানেন বাংলাদেশে ক্লিকব্যাংক পুনরায় বন্ধ করে দিয়েছে তাই আগের যারা ইউজার রয়েছে তারা স্বাভাবিকভাবে কাজ করতে পারলেও নতুন করে কেউ রেজিস্টার করতে পারবেন না যাইহোক, আজকের পোস্টে দারুন কিছু সাইটের বর্ণনা করতে যাচ্ছি যেখান থেকে আপনি মার্কেটিং করে লাখ টাকা মাসে ইনকাম করতে সমর্থ হবেন যদি আপনি সেটা ডিজারভ করেন



  • Rakuten Linkshare: এটা হচ্ছে সবচেয়ে প্রফেশনাল অ্যাফিলিয়েট সাইটের অন্যতম একটা সাইট এখানে কাজ করতে চাইলে প্রতিটা আলাদা পন্যের জন্য আলাদাভাবে সাইনআপ করতে হবে এখানে ক্লিকব্যাংকের মত ইচ্ছামত যেকোনো পন্য নিয়ে কাজ করতে পারবেন না আপনি এখানে সাইনআপ করবেন একজন প্রফেশনাল হিসাবে এবং ইতিপূর্বে কাজের অভিজ্ঞতা দিয়েই এখানে আবেদন করতে হবে এবং অনার যদি মনে করে আপনি তার পন্যের সঠিক মার্কেটার তাহলেই কেবল আপনি সংশ্লিষ্ট পণ্যের আপ্রুভাল পাবেন এই সাইটে কুকি ডিউরেশান প্রায় এক মাসের মত । এই সময়ে আপনার লিঙ্ক কেউ একবার ভিজিট করার পর পুনরায় সেই পণ্যে একাই যদি সে ভিজিট করে পন্য ক্রয় করে তাহলে সেই পন্য বিক্রির কমিশন আপনি পাবেন । এখানে পেমেন্ট নিতে পারবেন পেপালের সাহায্যে ।
  • CJ affiliate by conversant: এটা হল কমিশন জাংশন এফিলিয়েট সাইট যার নাম অনেকেই শুনেছেন এবং এখানেও আগের সাইটের মত আলাদাভাবে সাইনআপ আপ্রভাল নিতে হয় তবে এখানে কাজ কিছুটা সহজ আগের সাইটের তুলনায় এবং এখানে পেমেন্ট মাধ্যম হল পেপার চেক, ব্যাংক ডিপোজিট কিংবা পেওনিয়ারের মাধ্যমে । সিজেতে কুকিজ মেয়াদ মাত্র ২৪ ঘণ্টা বা একদিন । যেকোনো সাইটে জয়েন করার আগে আপনি নিজের কতটা দিতে পারবেন সেটার সাথে কুকিজ মেয়াদ কতদিন হবে সেটাও গুরুত্বপূর্ণ । মেয়াদ যত বেশি হবে আপনার এফিলিয়েট সেলের পরিমাণ বৃদ্ধির সম্ভাবনাও বেড়ে যায় । এই সাইটেও রয়েছে হাজার হাজার বিভিন্ন রকমের পন্য যেখান থেকে আপনার পছন্দের পন্য নিয়ে আপনি শুরু করতে পারেন । 
  • Big Commerce: এটা হল একটা ইকমার্স সাইট যেখানে প্রায় ৬০ হাজার মার্চেন্ট রয়েছে । এখানে এফিলিয়েট প্রোগ্রামে ২০০% বাউন্তি পেমেন্ট প্লান রয়েছে যেখানে ৬০, ১৬০, ২৫০, ১৫০০, ডলার পর্যন্ত আয় করার সুযোগ রয়েছে । এখানে কুকিজ মেয়াদ ৯০ দিন । মানে আপনার আয়ের জন্য খুবই লম্বা একটা সময় । এবং এখানে ব্যানার, টেক্সট লাইন, উইকলি এফিলিয়েট নিউজলেটার এবং এসইও আডভাইজ প্রদান করা হয় । যেখান থেকে একজন এফিলিয়েত মারকেটার তার সেল বৃদ্ধি করতে পারে । 
  • Share A sale: অন্য সাইটগুলোর মত এখানেও আপনি সম্পূর্ণ ফ্রিতে জয়েন করতে পারবেন এবং এই সাইটের রয়েছে ২০ বছর ধরে অনলাইনে সেবাদানের বিশ্বস্ত ইতিহাস । এখানে আগের মত সহজে যে কেউ এসেই এপ্রুভ পেয়ে যাবে না । আপনি যদি প্রফেশনাল লেভেলের এফিলিয়েট মার্কেটার হয়ে থাকেন এবং আপনার যদি ওয়েবসাইট থাকে তাহলেই কেবল এই সাইটে জয়েন করতে পারবেন তবে আপনার সাইটটা এফিলিয়েট সেলের উপযোগী কিনা সেটা নিশ্চিত হয়েই এখানে কাজ শুরু করার অনুমতি পাবেন । এখানে কুকিজ মেয়াদ ৪৫ দিন এবং এটা যথেস্ট সময় একজন এফিলিয়েট মার্কেটারের জন্য এবং এখানে পেমেন্ট মেথড ব্যাংক ট্রান্সফার কিংবা চেক । মাত্র ৫০ ডলার হয়ে গেলেই আপনি পেমেন্ট নিতে পারবেন । 
  • Market Health : এফিলিয়েট মার্কেটারদের কাছে অন্যতম পছন্দের সাইটের নাম হল মার্কেট হেল্‌থ । এই সাইট মুলত হেলথ এবং বিউটি রিলেটেড পন্য নিয়ে কাজ করে এবং এখানে কুকিজ মেয়াদ ৩০ দিন এবং এখানে পেমেন্ট অপশন হচ্ছে মেইলে প্রেরন করা চেক, ব্যাংক ট্রান্সফার, স্ক্রিল এবং প্রি পেইড ডেবিটকার্ড ভায়া পেয়নিয়ার । মাত্র ২০ ডলার হলেই মাসে ২ বার এখান থেকে পেমেন্ট নেয়া যায় । মাসের ১ তারিখ এবং ১৬ তারিখে পেমেন্ট দেয়া হয় । এখানে যদি আপনি দিনে ২০ টার বেশি সেল দিতে পারেন তাহলে সাইট অথরিটি স্পেশাল কমিশন প্রদান করবে এবং আপনার পছন্দমতভাবেই পেমেন্ট নিতে পারবেন । এই অফারটা কেবল ২০ এর বেশি সেল দিতে পারলে নয়ত এখানে যেসব পেমেন্ট মেথড বললাম সেভাবেই পেমেন্ট নিতে হবে বাংলাদেশ থেকে । বাংলাদেশে অসংখ্য মানুষ এই সাইটে কাজ করেন । 
  • Affiliate dot com : এখানে জয়েন করতে পারবেন একদম ফ্রিতে তবে আপনি যদি প্রফেশনাল হয়ে থাকেন তাহলেই কেবল এখানে জয়েন করুন । নতুনদের জন্য এসব সাইট নয় । এখানে জয়েন করার ২ দিনের ভেতর আপনার আবেদন রিভিউ করা হবে এবং সবকিছু ঠিক থাকলে এখানে জয়েন কনফার্ম হবে । এখানে কুকিজ মেয়াদ ৩০ দিন এবং ১০০ এর বেশি দেশে এই সাইটের সার্ভিস রয়েছে । দেশের অনেক নামজাদা এফিলিয়েট মার্কেটার এই সাইটে কাজ করেন । এখানে ১০০ ডলার হলে মাসে এবং ১০০০ ডলার হলে সপ্তাহিক পেমেন্ট দেয়া হয় । পেপাল, পেওনিয়ার ছাড়াও বড় মার্কেটারগণ তাদের চাহিদামত অপশনে পেমেন্ট সার্ভিস পেয়ে থাকে । 
  • JVZOO: এই সাইট একদমই ক্লিকব্যাংকের মত তাই এখানে কাজকর্ম সবকিছুই অনেকটা ক্লিকব্যাংক টাইপ । তবে এখানে প্রতিটা পণ্যের জন্য আলাদা পারমিশন দরকার হয় এবং এখানে রয়েছে লাখ লাখ পন্য এবং আপনার পছন্দের যেকোনো পন্যসম্ভার নিয়ে আপনি এখানে কাজ শুরু করে দিতে পারেন । এই সাইট নিয়ে আমার আলাদা ভিডিও রয়েছে যা আপনি এফিলিয়েট প্লেলিস্টে পেয়ে যাবেন এবং খুব সহজেই এখানে কাজ শুর করতে পারবেন । এবং আমি সর্বদাই বলে থাকি যারা ক্লিকব্যাংকে কাজ করতে চান কিন্তু অ্যাকাউন্ট করতে পারছেন না তারা এখানে জয়েন করুন এবং কাজ করুন । এখানে কুকিজ মেয়াদ মাত্র ২৪ ঘণ্টা এবং পেপাল, পেওনিয়ার, ব্লস্নাপ, জিফট, অথরাইজ ডট নেট এবং স্ত্রাইপ । এখানে বেশিরভাগ সাইটই বাংলাদেশে সাপোর্ট করে । আপনি যেকোনো সাইটে অ্যাকাউন্ট ভেরিফাই করে ব্যাংক যুক্ত করে পেমেন্ট তুলতে পারবেন তবে সেই সাইট একটা কমিশন নিবে । সবচেয়ে ভালো হয় এফিলিয়েট মার্কেটিংয়ের কাজ করতে চাইলে পেওনিয়ার অ্যাকাউন্ট থাকা । তাহলে আপনি খুব সহজেই পেমেন্ট সংক্রান্ত ঝামেলা থেকে মুক্তি পাবেন । 
  • Amazon: মিলিটারি ইকুইপমেন্ট ছাড়া দুনিয়াতে ব্যবহার করার মত যেকোনো পন্য রয়েছে আমাজনে । এখানে কোটি কোটি পন্য থেকে আপনার পছন্দের কিছু পন্য নিয়ে শুরু করে দিতে পারেন এফিলিয়েট বিজনেস । বাংলাদেশ থেকে অন্তত কয়েক হাজার মার্কেটার এই সাইটে কাজ করে । তবে আপনার নিজস্ব সাইট লাগবে । এখানে কুকিজ মেয়াদ ২৪ ঘণ্টা এবং এখানে পেমেন্ট নিতে পারবেন ব্যাংক, গিফট কার্ড কিংবা চেকের মাধ্যমে । বাংলাদেশ থেকে সবাই ব্যাংক ব্যবহার করে থাকে । মাত্র ১০০ ডলার হলেই এখান থেকে পেমেন্ট নিতে পারবেন । 
  • eBay : ইবে অনেকটা আমাজনের মতই এবং এখানেও রয়েছে লাখ লাখ পন্য । তবে এখানে কাজের অনুমতি পেতে আপনার একটা ওয়েবসাইট দরকার এবং দরকার অনেক অনেক কোয়ালিটিফুল ট্র্যাফিক নয়ত মাস শেষে খুব একটা সুবিধা করতে পারবেন না । এই সাইটে কুকিজ মেয়াদ ৭ দিন এবং এখানে পেপাল, ব্যাংক ট্রান্সফার রয়েছে । 
  • Tripadvisor: এটা হল জনপ্রিয় ভ্রমনবিষয়ক সাইট । অরা হোটেল, ভ্যাকেশন প্যাকেজ, রেস্টুরেন্ট রিজারভেশন, এবং অন্যান্য ভ্রমণ বিশয়ক আইটেম নিয়ে কাজ করে । এখানে আপনি ৫০% কমিশন পাবেন মোট সেলের এবং কুকিজ মেয়াদ ১৪ দিনের । ভ্রমণবিষয়ক এফিলিয়েট প্রোগ্রামে এরা মাথা নষ্ট করা কমিশন প্রদান করছে । যারা দেশে ত্রাভেল নিয়ে কাজ করেন তারা এদের এফিলিয়েটর হয়ে কাজ করতে পারেন । দুনিয়ার বিভিন্নপ্রান্তে এবং কয়েক শত জায়গা নিয়ে এরা কাজ করে । আপনি যদি বছরে একটাও ক্লায়েন্ট পেয়ে যান এক বছরে তাহলেই পুরো বছর পুষিয়ে যাবে । এরা এফিলিয়েটরের চাহিদামত মাধ্যমে পেমেন্ট দেয় । 
  • Eddie Bauer: এটা ফ্যাশন সম্পর্কিত সাইট এবং পার সেলে ৫% কমিশন দেয় এবং কুকি মেয়াদ ৭ দিন ।  



  • সুতরাং এদের ভেতর কোন সাইটে আপনি জয়েন করবেন ? এখানে নতুন এবং এক্সপার্ট সবার জন্যই কিছু সাইট সাজেস্ট করেছি তবে আপনি যদি ডিজিটাল সার্ভিস খুঁজে থাকেন তাহলে আসলে ক্লিকব্যাংক সবচেয়ে সেরা নেটওয়ার্ক । এর হাই কমিশন এবং প্রচুর পরিমাণ পন্য থেকে যেকোনো পন্যই খুব ভালো মান সম্পন্ন ।

  •  আপনি যদি ক্লিকব্যাংক কোনমতেই ম্যানেজ করতে না পারেন তাহলে গ্রাভিটি ফিলটারের উপর নির্ভর করে সেরা সাইট হতে পারে রাকুটেন লিঙ্কশেয়ার, সিজে আফিলিয়েট বা কমিশন জংশন, মার্কেট হেলথ এবং জেভিজু । তবে আরও বেটার অপশন হতে পারে আমাজন আফিলিয়েট প্রোগ্রাম । কারণ আপনি যেহেতু প্রফেশনালভাবেই এখানে আসবেন এবং প্রচুর সময় ব্যয় করবেন আপনার ইনকাম বৃদ্ধি করার জন্য সুতরাং আপনার ইনভেস্টও থাকবে সময়, অর্থ এবং ধরযের । সেই হিসাবে একটা ওয়েবসাইট লাগবে । সেখানে আপনি যদি ইংরেজিতে দক্ষ হয়ে থাকেন তাহলে ইংরেজি কন্টেন্ট লিখে আপনার পছন্দমত কন্টেন্ট এবং দেশ টার্গেট করে কাজ শুরু করতে পারেন এবং প্রচুর এসইওর মাধ্যমে বেশি বেশি ট্র্যাফিক নিয়ে আসতে পারেন । 

    এখন কথা হচ্ছে আপনি কত টাকা আয় করবেন ? একটু আগেই বললাম যদি প্রফেশনালভাবে আসতে চান তাহলে সিপিএ মার্কেটিং থেকে হাজারগুণ ভালো এফিলিয়েট মার্কেটিং । এখানে আপনি ৩ মাস গাধার মত খাটুন এবং এক্সপার্টদের সাথে পরামর্শ নিয়ে এগিয়ে যান তারপর দরকারি ফেসবুক গ্রুপে জয়েন করুন, সিনিয়র মার্কেটারদের সাথে সামাজিক মাধ্যমে যুক্ত হউন, আপনি ৬ মাসের ভেতর সেল পেয়ে যাবেন আমি লিখিত গ্যারান্টি দিতে পারি । আর একবার যদি আপনার কন্টেন্টের সাথে ট্র্যাফিক পেতে থাকেন তাহলে দিন যত যাবে আপনার সাইট জনপ্রিয় হবে মানুষের কাছে এবং ইনকাম হৈহৈ করে বৃদ্ধি পাবে । আমার চেনা একজন আমাজন মার্কেটার মাসে গড়ে  ৩৫০০ হাজার ডলার আমাজন থেকে আয় করেন এবং তিনি কারো সামনে আসতে চান না । সেজন্য নামটা বলতে পারলাম না । কারণ তার নামের সাথে ডট কম দিলেই তার আমাজন এফিলিয়েট সাইট চলে আসে । তিনি ইউরোপ এবং আমেরিকা টার্গেট করে কাজ করেন এবং মার্কেটে আছেন ৪ বছর । তাছাড়া একজন সাধারন মার্কেটারও মাসে গড়ে ৩০০-৫০০ ডলার আয় করে থাকে । আপনি এখানে যত খাটবেন আয় লাফিয়ে বৃদ্ধি পাবে তবে একটা সময় গিয়ে কম পরিশ্রম করলেও চলবে । তবে সিপিএ মার্কেটিংয়ে যতক্ষন খাটবেন ততক্ষণ ফল পাবেন । তাই অনলাইনে যেই প্রফেশনেই আসুন না কেন ক্যারিয়ার ফিক্স করে আসুন ।

     আশা করি, একটা সাধারন ধারণা দিতে সক্ষম হয়েছি । যেহেতু সকল সাইটেই নিয়ম-কানুন সর্বদা পরিবর্তন হয় সেজন্য একদম নিখুঁত তথ্য দেয়া অসম্ভব । তবে ব্যসিক তথ্য আপনাদের দেয়া হয়েছে । আজকে এই পর্যন্ত, আল্লাহ হাফেজ । 

    2 comments:

    Powered by Blogger.