কিভাবে ফ্রিল্যান্সিং করবেন ? কিভাবে শুরু করবেন ? গাইডলাইন

                                  

                  প্রথমত আপনাকে আগে বুঝতে হবে ফ্রাল্যান্সিং কি? এক কথায় উত্তর হবে, নিজের মেধাকে আর ট্যালেন্ট কাজে লাগিয়ে বিদেশের টাকা দেশে নিয়ে আসা। বিষয়টা যদি সহজ মনে করেন তাহলে ভুল করবেন।

আমাদের সমাজে এই জগতে প্রতারকের অভাব নেই। তাই প্রতারক থেকে আগে সাবধান। যদি কেউ বলে কোর্স করলেই নিশ্চিৎ ইনকাম। তাদের থেকে দূরে থাকুন। কোর্স আপনাকে কাজ শেখাতে পারে কিন্তু উপার্জন আপনাকে করতে হবে।


এখন কথা হলে কিভাবে কি করবো?

প্রথম কাজ হবে আপনাকে অ, আ, ই, ঈ শিখতে হবে। যদি আপনি সঠিক ভাবে শিখতে পারেন তাহলে একদিন আপনি চিঠি লিখতে পারবেন নিশ্চিৎ। তার মানে হলো, আপনার প্রথম কাজ হবে শেখা।

কি শিখবেন?

কিভাবে উপার্জন করবেন সেটা না শিখে কি শিখলে উপার্জন করা যাবে সেটা আগে শিখুন। নিজের মনকে প্রশ্ন করেন আপনার আগ্রহ কোথায়। ওয়েব ডিজাইন, গ্রাফিক্স, ভিডিও/ অডিও ইডিটিং, এনিমেশন নাকি এসইও?
যখন নিজের উত্তর নিজে খুজে বের করতে পারবেন তখন সেই বিষয়টা নিয়ে ঝাপিয়ে পড়ুন। প্রতিজ্ঞা করুন, এর শেষ না দেখে আপনি ছাড়বেন না। যখন একটি বিষয়ে পরিপূর্ন কাজ শেখা হয়ে যাবে তখন আপনার চোখের সামনে অনলাইনে কিভাবে উপার্জন করবেন তার পথ গুলো ভেসে উঠবে।

হ্যা, আমাদের সমাজে অনেকেই দুদিনে কোটিপতি বানিয়ে দেয়ার টিপস্ দিয়ে থাকে। সেই টিপস্ দিয়ে হয়তো কিছু উপার্জন করলেও সারাজীবনের জন্য আপনার ভবিষ্যৎ অন্ধকার হয়ে যাবে। কারন একবার সহজে বড়লোক হওয়ার চিন্তা মাথায় ঢুকে গেলে সারাজীবন ট্রিক্স খুজতে খুজতেই সময় পার হয়ে যাবে।


তাই আগে শিখুন, উপার্জনের পথ নিজে থেকেই ধরা দেবে।
ধন্যবাদ



1 comment:

  1. সবাই আমার সাইটে ভিজিট করুন এখনো অ্যাডসেন্স পাই নাই আপনাদের সুবিধার জন্য ইনকাম করার সুযোগ আছে.

    https://mozartech.com

    ReplyDelete

Powered by Blogger.